জাপানে বাংলাদেশি বিজ্ঞানীদের দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্স

বাংলাদেশি বিজ্ঞানীরা শুধু মাত্র দেশের মধ্যেই সীমাবদ্ধ না থেকে ছড়িয়ে পড়ছে বিভিন্ন দেশে এবং বিজ্ঞানের বিভিন্ন শাখায় তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। শুধু পশ্চিমা দেশগুলিতেই নয়, পাশাপাশি জাপান, চীন এবং কোরিয়াতে প্রচুর বাংলাদেশি বিজ্ঞানীরা কাজ করছে। সেই যাত্রায় জাপানে অবস্থিত বিজ্ঞানীদের মধ্যে আন্তঃসংযোগ এবং বৈজ্ঞানিক জ্ঞান প্রচারের উদ্দেশ্য বাংলাদেশি বিজ্ঞানীরা প্রতি বছর কনফারেন্স এর আয়োজন করছে।

আগামী ১১-১২ আগস্ট জাপানের নাগোয়াতে অনুষ্ঠিত হতে যাচ্ছে “Japan-Bangladesh Research and Practice” এর দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্স। আপনারা সবান্ধব আমন্ত্রিত। এই কনফারেন্সে (১) ব্যবসা, মানবিক এবং সামাজিক বিজ্ঞান (২) কৃষি বিজ্ঞান, (৩) চিকিৎসা, ফার্মাসিউটিক্যাল এবং জনস্বাস্থ্য এবং প্রাকৃতিক বিজ্ঞান, প্রকৌশল, ও আইসিটি বিষয়ের উপর বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপনা করা হবে। অনুষ্ঠানটি নাগোয়া এর নানজান (Nanzan) বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। কনফারেন্সটির বিস্তারিত পাবেন অফিসিয়াল ওয়েবসাইট https://nbrj.jp/ তে। 

উল্লেখ্য যে বিজ্ঞানী ডট অর্গ এই কনফারেন্সটির অফিসিয়াল পার্টনার। আমরা বিজ্ঞানী ডট অর্গ অনুষ্ঠানটির উত্তরোত্তর সফলতা কামনা করছি এবং বাংলাদেশি বিজ্ঞানীদের মধ্যে সফলতা কামনা করছি। 

নিউজডেস্ক

About নিউজডেস্ক

আমরা বিজ্ঞানের বিভিন্ন খবরাখবর ও বিজ্ঞানীদের সাক্ষাতকার প্রকাশ করি। আপনারা কোন লেখা প্রকাশিত করতে চাইলে যোগাযোগ করুন: editor@biggani.org, biggani.org@gmail.com।

Check Also

দেশের জন্য কিছু করতে চাই

~ ড. শরিফুল ইসলাম About Latest Posts নিউজডেস্কআমরা বিজ্ঞানের বিভিন্ন খবরাখবর ও বিজ্ঞানীদের সাক্ষাতকার প্রকাশ …

ফেসবুক কমেন্ট


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।