বিজ্ঞানী.org এর খবর

ড. তানভীর হোসেন – অতিথি সম্পাদক

Share
Share

ড. তানভীর হোসেন অতিথি সম্পাদক হিসেবে আমাদের সাথে যোগ দিয়েছেন। আমরা আনন্দিত। স্বাগত ড. তানভীর হোসেন।
💐
বিজ্ঞানী.অর্গ

ড. তানভীর হোসেন: “ছোটবেলা থেকেই বিজ্ঞান নিয়ে প্রবল উৎসাহী। স্কুলে পড়ার সময় অনুসন্ধানী বিজ্ঞান ক্লাবের একজন প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। পরবর্তীতে তার বিজ্ঞান বিষয়ক প্রবন্ধ বিভিন্ন পত্র-পত্রিকায় ছাপা হয়েছে। ‌সাম্প্রতিককালে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বিজ্ঞানের জটিল বিষয়গুলো সাধারণ পাঠকদের জন্য সহজবোধ্য ভাষায় প্রকাশ করেছেন। সাবলীল বাংলায় বিজ্ঞান চর্চা করা তার লেখার অন্যতম বৈশিষ্ট্য। ‌ বাংলাদেশে বিজ্ঞান জনসচেতনতা বৃদ্ধি করা এবং বর্তমান তরুণ সমাজকে বিজ্ঞানমনস্ক করে তোলা তার লেখার মূল লক্ষ্য। ‘শতাব্দীর বিজ্ঞান’ নামে তার একটি বিজ্ঞান বিষয়ক প্রবন্ধ সংকলন রয়েছে। ‌লেখালেখির পাশাপাশি মহাকাশের ছবি তোলা তার অন্যতম প্রধান শখ। পেশাগত জীবনে তিনি অস্ট্রেলিয়া সরকারের একজন ঊর্ধ্বতন বিজ্ঞানী হিসেবে দীর্ঘ দুই যুগ ধরে কর্মরত আছেন।”

অতিথি সম্পাদক, বিজ্ঞানী.org ।

ই-মেল: [email protected]  ওয়েবসাইট: https://www.linkedin.com/in/tanvir-hossain-6aa486155

Share
Written by
Shafiul -

ড. শফিউল ইসলাম, CText FTI: ডিরেক্টর, TexTek Solutions; প্রাক্তন-প্রেসিডেন্ট, Institute of Textile Science Canada. স্পাইডার সিল্ক প্রযুক্তির উদ্ভাবক। প্রতিষ্ঠাতা ও সম্পাদক, Vision Creates Value. যুগ্ম-প্রতিষ্ঠাতা ও সম্পাদক, biggani.org. রয়াল চার্টার্ড টেক্সটাইল ফেলো, টেক্সটাইল ইনস্টিটিউট ইন্টারন্যাশনাল, ইউকে। গ্লোবাল প্যারেন্টস, ইউনিসেফ ক্যানাডা। যুক্তরাজ্য থেকে টেক্সটাইল বিজ্ঞান ও প্রযুক্তিতে ডক্টরেট ডিগ্রী অর্জন করেন। তাঁর অনেক গবেষণাপত্র, বই ও প্যাটেন্ট প্রকাশ পেয়েছে। ই-মেইল: [email protected] অন্তর্জাল: https://www.linkedin.com/in/shafiul2009/

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফ্রি ইমেইল নিউজলেটারে সাবক্রাইব করে নিন। আমাদের নতুন লেখাগুলি পৌছে যাবে আপনার ইমেইল বক্সে।

বিভাগসমুহ

Related Articles
GenZবিজ্ঞানী.org এর খবর

বিজ্ঞানী অর্গ-এ নবীন প্রজন্মকে সম্পৃক্ত

২০২৪ এর ৩৬ জুলাই বাংলাদেশিদের জীবনে এক নতুন অধ্যায়। আমরা উপলব্ধি করলাম...

বিজ্ঞানী.org এর খবর

সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞানী ডট অর্গ এর চ্যানেল

আজকের যুগে ওয়েবসাইটের থেকেও সোশ্যাল মিডিয়াতে দ্রুত বিভিন্ন খবরাখবর পাওয়া যায়। তাই...

Three Columns Layout

বাংলাদেশি গবেষকদের কমিউনিটি বিজ্ঞানী অর্গ (biggani.org), যা বাংলা ভাষায় গবেষণা সংক্রান্ত তথ্য ও সাক্ষাৎকার শেয়ার করে নতুনদের গবেষণায় প্রেরণা দেয়।

যোগাযোগ

[email protected]

biggani.org, a community of Bangladeshi scientists, shares interviews and information about researchers and scientists in Bengali to inspire young people in research and higher education.

বিজ্ঞানী অর্গ (biggani.org) বাংলাদেশি বিজ্ঞানীদের একটি প্ল্যাটফর্ম, যেখানে গবেষণা ও বিজ্ঞান নিয়ে বাংলা ভাষায় তথ্য ও সাক্ষাৎকার প্রচার করে – নবীনদের গবেষণা ও উচ্চশিক্ষায় প্রেরণা দেয়া হয়।

যোগাযোগ:

biggani.org@জিমেইল.com

biggani.org, a community of Bangladeshi scientists, shares interviews and information about researchers and scientists in Bengali to inspire young people in research and higher education.

Copyright © biggani.org