Home / পণ্য পরিচিতি / ল্যাপটপ কেনার পূর্বে কিছু তথ্য জেনে নিন

ল্যাপটপ কেনার পূর্বে কিছু তথ্য জেনে নিন

ল্যাপটপ পোর্টেবল হওয়ার কারণে এর জনপ্রিয়তায় বেড়ে চলেছে। ল্যাপটপ কেনার সময় অর্থ অপচয় করা থেকে বিরত থাকুন। এই নিবন্ধটি আপনাকে আপনার ল্যাপটপ কেনার সিদ্ধান্তে সহায়তা করবে।

ল্যাপটপ ক্রয় করার সময় কো এনসাইডার ব্যাটারি লাইফ। আপনি যদি এমন একটি ল্যাপটপ ক্রয় করেন যা সর্বনিম্ন ব্যাটারির জীবনযুক্ত হয় তবে চলতে চলতে এটি ব্যবহার করা আরও বেশি কঠিন হবে, বিশেষত যখন পাওয়ার আউটলেট আপনার কাছে উপলব্ধ না থাকে। পরিবর্তে, এমন একটি ল্যাপটপ বেছে নিন যা ব্যাপ্তিযোগ্যতা এবং সুবিধার্থে বাড়ানোর জন্য ব্যাটারি লাইফের ঘন্টা ঘন্টা সরবরাহ করে।

আরও বেশি ব্যয়বহুল ল্যাপটপ স্বয়ংক্রিয়ভাবে এটি সর্বোত্তম মানের হওয়ার ভেবে ভ্রান্ত হয়ে পড়বেন না। আপনি বেশি অর্থ ব্যয় করার সময় এমনটি হয় না কারণ আপনি সর্বদা সেরা মেশিনটি পাবেন না। উচ্চ মূল্য প্রায়শই একটি ব্র্যান্ডের নাম এবং এর খ্যাতির জন্য কেবল অর্থ প্রদান। আপনি যে কোনও ল্যাপটপটির নাম রেখেছেন সেটির জন্য আপনি কিনছেন কিনা তা নিশ্চিত হন।

পার্টস

ল্যাপটপগুলি প্রায়শই মেরামত করতে ব্যয়বহুল ব্যয় হয়। যেহেতু সবকিছু একটি শক্ত জায়গায় জ্যাম হয়ে গেছে, প্রযুক্তিবিদদের এগুলি আলাদা করে নেওয়ার সময় তাদের যত্নবান হতে হবে। ল্যাপটপের অংশগুলি আরও বেশি ব্যয়বহুল যেহেতু সেগুলি আরও ছোট এবং আরও ঘনীভূত হতে হবে তা উল্লেখ করার দরকার নেই। আপনি যদি কোনও ল্যাপটপ কেনার সন্ধান করেন তবে তা এম ইন্ডে রাখুন।

খুচরা যন্ত্রাংশ এবং আনুষাঙ্গিকগুলি রাখা সর্বদা দুর্দান্ত যখন এটি ল্যাপটপের ক্ষেত্রে আসে, আপনার চারপাশের সেরা স্পেয়ার পার্টটি চার্জযুক্ত ব্যাটারি। একটি জায়গা আপনার ল্যাপটপ চার্জ করার, বা প্লাগ এটা সবসময় লভ্য নাও হতে পারে, তাই একটি অতিরিক্ত ব্যাটারি থাকার সম্ভবত একটি জীবন বাঁচায় হতে পারে!

যদি আপনার ল্যাপটপটি কোনও চার্জ ভালভাবে রাখছে না, তবে ব্যাটারিটি পরিবর্তন করা সম্ভব। পুরো কম্পিউটারটি প্রতিস্থাপনের চেয়ে এটি বেশ সস্তা। প্রকৃতপক্ষে, আপনি কম্পিউটার নির্মাতার ওয়েবসাইটে নিজেই কেনাকাটা করার চেয়ে কিছু বড় ইন্টারনেট বাজার এ কেনাকাটা করলে আপনি কম দামের ব্যাটারিগুলি খুঁজে পেতে পারেন ।

অনলাইন এ অনেক ব্র্যান্ড এর ল্যাপটপ ই পাওয়া যায়। তবে আপনি যদি টেকসই এবং আস্থা নিয়ে কিনতে চান তবে টপ এবং সবচেয়ে আলোচিত ব্র্যান্ডগুলাই কেনা উচিত। যেমন এইচপি, আসুস, ডেল।

এখন আপনি এই বিশেষজ্ঞ টিপসটি পড়েছেন, আপনার আত্মবিশ্বাসের সাথে আপনার ল্যাপটপের জন্য কেনাকাটা করা উচিত। আপনার জন্য সঠিক ল্যাপটপ পেতে আপনার বাজেট এবং প্রয়োজনীয়তাগুলি কী তা জানা গুরুত্বপূর্ণ। আশা করি এই আর্টিকেল টি আপনার প্রয়োজনীয় জিজ্ঞাসার উত্তর দিতে পেরেছে।

ল্যাপটপ ক্রয়ের জন্য আপনি বিডিস্টলের ওয়েবসাইট ও ভিজিট করতে পারেন।

বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কে আরো নতুন নতুন সংবাদ জানতে সাবস্ক্রাইব করুন।

About নিউজডেস্ক

ফেসবুক কমেন্ট


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।