GenZবিজ্ঞানী.org এর খবর

বিজ্ঞানী অর্গ-এ নবীন প্রজন্মকে সম্পৃক্ত

Share
Share

২০২৪ এর ৩৬ জুলাই বাংলাদেশিদের জীবনে এক নতুন অধ্যায়। আমরা উপলব্ধি করলাম যে নবীন প্রজন্ম জেগে উঠেছে এবং তাদের একটি অপূর্ব ক্ষমতা রয়েছে। সেই প্রেক্ষাপটে আমরা বিজ্ঞানী অর্গ নতুন করে নিজেদের পুনর্গঠন শুরু করলাম। আমরা নবীন বিজ্ঞানী এবং শিশু কিশোরদের নতুন করে এই প্লাটফর্মে সংযুক্ত করার উদ্যোগ আমরা নিলাম।

নবীন গবেষক, স্নাতক শিক্ষার্থী এবং বিজ্ঞান-প্রযুক্তিতে আগ্রহী GenZ প্রজন্মদের নিয়ে একটি ভলানটিয়ার গ্রুপ নিয়ে কাজ শুরু করলাম। এদের মধ্যে যারা বেশি উৎসাহী এবং বিজ্ঞানী অর্গ এর জন্য কাজ করতে আগ্রহী তাদেরকে আমরা “বিজ্ঞানী অর্গ অ্যাম্বাসেডর ও ভলেন্টিয়ার” – উপাধি দিয়ে তাদেরকে আরো বিজ্ঞানী অর্গ এর কাজে উদ্বুদ্ধ করলাম। বাংলাদেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে অনেকেই আমাদের এই উদ্দ্যোগে সংযুক্ত হল। কিভাবে তারা বিজ্ঞানী অর্গ এ কাজ করতে পারবে তার একটি ভিডিও পাবেন এইখানে:

নবীন প্রজন্মের সংযুক্ত করার মাধ্যমে আমাদের উদ্যোগকে নতুন দিকনির্দেশনা দিতে সহায়ক হবে। তাদের সাথে কাজ করে আমরা শুধু তাদের জ্ঞান আর কৌতূহলকে প্রয়োগের সুযোগ দিচ্ছি না, বরং আমাদের নিজস্ব প্রচেষ্টাকে আরও গতিশীল ও স্থায়ী করছি। বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী নবীনদের নতুন দৃষ্টিভঙ্গি, প্রযুক্তি সম্পর্কে তাদের সচেতনতা এবং উদ্ভাবনী ক্ষমতা আমাদের কাজকে আরও গতিশীল করবে।

নবীনদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে আমরা আমাদের উদ্যোগকে আরও সম্প্রসারণ করতে পারবো। কারণ, তাদের নতুন আইডিয়া এবং কল্পনাশক্তি আমাদের প্রজেক্টগুলিকে আরও আকর্ষণীয় করে তুলবে। এছাড়াও, তাদের সাথে কাজ করে আমরা একটি সেতু গড়ে তুলছি, যা বর্তমান এবং ভবিষ্যতের মধ্যে জ্ঞানের প্রবাহ তৈরি করবে। এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য তাদের অংশগ্রহণ অপরিহার্য।

এই প্লাটফর্মে নবীনদের অন্তর্ভুক্ত করার ফলে তারা আমাদের অভিজ্ঞতা থেকে শেখার সুযোগ পাবে, এবং আমাদের অর্জিত জ্ঞানকে তারা আরও উন্নত করে ভবিষ্যতের জন্য প্রস্তুত করবে। এই প্রক্রিয়ার মাধ্যমে, আমরা শুধু তাদের শিক্ষিত করে তুলছি না, বরং একটি ভবিষ্যৎ প্রজন্মের জন্য পথ তৈরি করছি যারা আমাদের প্রচেষ্টাকে আরও এগিয়ে নিয়ে যেতে সক্ষম। তাদের এই অংশগ্রহণ আমাদের প্লাটফর্মের দীর্ঘমেয়াদী সাফল্য নিশ্চিত করতে সহায়ক হবে।

এইভাবে, নবীন প্রজন্মকে সাথে নিয়ে চলার মাধ্যমে আমরা বিজ্ঞানী অর্গের পরবর্তী অধ্যায়ে প্রবেশ করছি, যেখানে তাদের উদ্যম এবং সৃজনশীলতা আমাদের লক্ষ্যের সফল বাস্তবায়নে প্রধান ভূমিকা রাখবে।

যারা আমাদের সাথে ভলেন্টিয়ার হিসাবে অংশ নিতে চান তারা নিম্নের গুগল ফর্মটি পূরণ করুন।

https://docs.google.com/forms/d/e/1FAIpQLSeURjMB6Aiy1RObZ9dP4wvyIiJ06d7ugoWBuFGcaw0pIFlOHw/viewform

Share
Written by
ড. মশিউর রহমান -

ড. মশিউর রহমান বিজ্ঞানী.অর্গ এর cofounder যার যাত্রা শুরু হয়েছিল ২০০৬ সনে। পেশাগত জীবনে কাজ করেছেন প্রযুক্তিবিদ, বিজ্ঞানী ও শিক্ষক হিসাবে আমেরিকা, জাপান, বাংলাদেশ ও সিঙ্গাপুরে। বর্তমানে তিনি কাজ করছেন ডিজিটাল হেল্থকেয়ারে যেখানে তার টিম তথ্যকে ব্যবহার করছেন বিভিন্ন স্বাস্থ্যসেবার জন্য। বিস্তারিত এর জন্য দেখুন: DrMashiur.com

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফ্রি ইমেইল নিউজলেটারে সাবক্রাইব করে নিন। আমাদের নতুন লেখাগুলি পৌছে যাবে আপনার ইমেইল বক্সে।

বিভাগসমুহ

Related Articles
GenZসাক্ষাৎকার

আমেরিকা প্রবাসী Genz ডাটা সায়েন্টিস্ট – আহমেদ ওমর সেলিম আদনান

নবীন প্রজন্মদের সাক্ষাৎকার সিরিজে এবার আমরা সাক্ষাৎকার নিয়েছি আহমেদ ওমর সেলিম আদনান...

GenZসাক্ষাৎকার

নবীন গবেষক শামফিন হুসাইন কাশফি

নবীন প্রজন্মদের সাক্ষাৎকার সিরিজে এবার আমরা সাক্ষাৎকার নিয়েছি শামফিন হুসাইন কাশফি এর।...

GenZসাক্ষাৎকার

GenZ গবেষক অন্ত শাহরিয়ার

ফোটোনিক ডিভাইস, মিডিয়ার ইলেক্ট্রোম্যাগনেটিক বৈশিষ্ট্যে সাময়িক বিচ্ছিন্নতা, মেটাসারফেস, মেটামেটেরিয়াল এবং অ্যান্টেনা এর...

GenZসাক্ষাৎকার

স্মার্ট গ্রিডের গবেষক মিনহাজুর রহমান

নবীন প্রজন্মদের সাক্ষাৎকার সিরিজে এবার আমরা সাক্ষাৎকার নিয়েছি মিনহাজুর রহমান এর। তিনি...

GenZকৃত্রিম বুদ্ধিমত্তাসাক্ষাৎকার

সাইফ আহমেদ

নবীন প্রজন্মদের সাক্ষাৎকার সিরিজে এবার আমরা সাক্ষাৎকার নিয়েছি সাইফ আহমেদ এর। তিনি...

Three Columns Layout

বাংলাদেশি গবেষকদের কমিউনিটি বিজ্ঞানী অর্গ (biggani.org), যা বাংলা ভাষায় গবেষণা সংক্রান্ত তথ্য ও সাক্ষাৎকার শেয়ার করে নতুনদের গবেষণায় প্রেরণা দেয়।

যোগাযোগ

[email protected]

biggani.org, a community of Bangladeshi scientists, shares interviews and information about researchers and scientists in Bengali to inspire young people in research and higher education.

বিজ্ঞানী অর্গ (biggani.org) বাংলাদেশি বিজ্ঞানীদের একটি প্ল্যাটফর্ম, যেখানে গবেষণা ও বিজ্ঞান নিয়ে বাংলা ভাষায় তথ্য ও সাক্ষাৎকার প্রচার করে – নবীনদের গবেষণা ও উচ্চশিক্ষায় প্রেরণা দেয়া হয়।

যোগাযোগ:

biggani.org@জিমেইল.com

biggani.org, a community of Bangladeshi scientists, shares interviews and information about researchers and scientists in Bengali to inspire young people in research and higher education.

Copyright © biggani.org