বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে নিত্য নতুন তথ্য এবং আপনার লেখা জমা দিতে মেইল করুন editor@biggani.org অথবা biggani.org@gmail.com।

Home / কম্পিউটার টিপস / এবার জ্যাকেটে যুক্ত হলো জিপিএস ট্রাকার

এবার জ্যাকেটে যুক্ত হলো জিপিএস ট্রাকার

জিপিএস (গ্লোবাল পজিসনিং সিস্টেম) ডিভাইসের সংগে আমরা কম বেশী অনেকেই পরিচিত। জিপিএস দ্বারা কোন যায়গার অবস্থান, দিক বা সুমদ্রপৃষ্ঠ থেকে কত উচ্চতা তা বেড় করা যায়। কিন্তু জিপিএস দ্বারা জিপিএস ট্রাকিং যুক্ত কোন বস্তুর বর্তমান অবস্থান (অক্ষাংশ, দ্রাঘিমাংশ), দিক এবং সুমদ্রপৃষ্ঠ থেকে উচ্চতা বেড় করা সম্ভব। সমপ্রতি যু্‌ক্তরাজ্যে বাচ্চারা হারিয়ে গেলে এই জিপিএস ট্রাকিং যুক্ত জ্যাকেটের সাহায্যে তার অবস্থান নির্ণয় করার প্রযুক্তি উদ্ভাবিত হয়েছে। ব্রিটিশ ক্লথিং কোম্পানী ব্লাডাররানার জিপিএস ট্রাকিং ডিভাইস যুক্ত জ্যাকেট বাজারে ছেড়েছে। এই জ্যাকেট পরিহিত অবস্থায় আপনি পৃথিবীর যেখানেই থাকুক না কেন জিপিএস এর মাধ্যমে আপনার অবস্থান নির্ণয় করা যাবে। এতে রয়েছে রিচার্জেবল ব্যাটারী যা ১৮ ঘন্টা চলবে। বাচ্চাদের সাইজের জ্যাকেটের মূল্য ৫০০ ডলার এবং বড়দের সাইজের জ্যাকেটের মূল্য ৭০০ ডলার। এছাড়াও মাসিক ২০ ডলার দিতে হবে ট্রাকিং প্রযুক্তির জন্য।

About এস. এম. মেহেদী আকরাম [রয়েল]

Check Also

কম্পিউটারের প্রসেসর কেনার আগে কি কি বিষয় খেয়াল করবেন

প্রসেসর কম্পিউটারের অন্যতম প্রধান হার্ডওয়্যার। প্রসেসর কম্পিউটারের সকল কাজ করে থাকে। মূলত একেই CPU (Central …

ফেসবুক কমেন্ট


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Advertisements

বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে নিত্য নতুন তথ্য এবং আপনার লেখা জমা দিতে মেইল করুন editor@biggani.org অথবা biggani.org@gmail.com।